শান্তির ধর্ম প্রকৃত ইসলামের উপর একটি অন্যন্য সাধারন ওয়েবসাইট


লেখক অভিজিতের হত্যার আমরা তিব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি


লেখক এবং গবেষক অভিজিত রায়ের হত্যার আমরা তিব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। অভিজিত ছিলেন নাস্তিক এবং আমরা হলাম আস্তিক। অনেক নাস্তিকও অনেক ঘাটা-ঘাটি আর গবেষনা করে শেষ পর্যন্ত আস্তিক হয়ে যায়; ইতিহাসে তার ভুরি ভুরি প্রমান আছে।

হয়ত এমন ও তো হতে পারত যে অভিজিত তার স্বাভাবিক মৃত্যুর একদিন আগে আস্তিক এবং ভাল মুসলমান হয়ে যেত! মোটেও অসম্ভব না। ভবিষ্যতের খবর কে যানে। আর সে যদি সারাজীবনই নাস্তিক থাকতেন তাতেই বা আমাদের ক্ষতি কি? নাস্তিকদের বিচার আল্লাহ করবেন; আমরা তাদের বিচার করার কে?

আমরা মনে করি একজন নাস্তিক জ্ঞান-বিজ্ঞান এবং যুক্তি-তর্ক দিয়ে সে তার অবস্থান-মতামত প্রকাশ এবং প্রচার করার সম্পুর্ন অধিকার রাখেন। আমরা জ্ঞান-বিজ্ঞানের আলোকে আমাদের যুক্তি-তর্ক দিয়ে নাস্তিকতার অসারতা প্রমান করতে থাকব। এভাবেই জ্ঞান-বিজ্ঞান এবং যুক্তি-তর্কের একটা সুস্থ পরিবেশ বিকাশ লাভ করতে থাকবে।

আমরা দাবি জানাচ্ছি অভিজিত সহ অন্যান্য শান্তিপ্রিয় ধার্মিক মানুষদের যারা হত্যা করেছে (যেমন, খুলনায় পিতা-পুত্রকে জবাই করে হত্যা , ঢাকাতে একই বাড়িতে ৬ জনকে খুন , ফারুকী হত্যা : খুনিরা চিহ্নিত হয়নি এখনও এবং আরো অনেকে) তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচার করা হোক। ওসব সন্ত্রাসীদের  গ্রেফতার এবং বিচার করা হচ্ছে না বলে এ ধরনের খুন হয়েই চলেছে।

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলে ২৪ ঘন্টার মধ্যে অনেকে গ্রেফতার হয়েছে যা আমরা দেখছি আর এসব জঘন্য হত্যাকারীদের গ্রেফতার এবং বিচার না হওয়াটা বর্তমান সরকারের নির্লজ্জ ব্যর্থতা বলে আমরা মনে করি। জংগিরা গোপনে গোপনে একের পর এক জঘন্য সব হত্যাকান্ড ঘটিয়েই চলেছে আর সরকার যেন বসে বসে ভায়োলিন বাজাচ্ছে! সরকারের কর্তাব্যক্তিদের কখন হুঁশ হবে? ধন্যবাদ। 28.02.2015  Copyright © www.QuranResearchBD.org

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*