শান্তির ধর্ম প্রকৃত ইসলামের উপর একটি অন্যন্য সাধারন ওয়েবসাইট


প্রকৃত সত্য প্রচারে এবং প্রসারে আসুন একযোগে কাজ করি


আপনি আওয়ামীলীগ করেন, না বিএনপি করেন না জাতীয় পার্টি না বামপন্থী তা আমাদের কাছে গুরুত্বপুর্ন নয়। আপনি ধনী না গরীব না মধ্যবিত্ব না সাদা না কালো না হ্যন্ডসাম না কুৎসিত তা আমাদের কাছে গুরুত্বপুর্ন নয়। আপনি পুরুষ না  নারী না হিজড়া তাও আমাদের কাছে গুরুত্বপুর্ন নয়। আপনি কি একজন মুক্ত চিন্তার আস্তিক মানুষ? তাহলে জোটবদ্ধভাবে  প্রকৃত সত্য প্রচারে এবং  প্রসারে আমাদের যার যার সাধ্যমত অবদান রাখা উচিত।

আমাদের সমাজের অধিকাংশ তথাকথিত ধার্মিক ব্যক্তিরা (তা সে মুসলমান বা হিন্দু বা খৃস্টান বা উপজাতি ইত্যাদি) অন্ধ বিশ্বাসী। যে যার বাপ-দাদার ধর্ম যেভাবে পেয়েছে তাই অনুসরন করছে প্রকৃত সত্য ভেবে! কিন্তু প্রকৃত সত্য বুঝতে হলে মুক্ত মনের হতে হবে, সৎ হওয়ার ভান না করে প্রকৃত সৎ হতে হবে, অনেক বিষয় গভীরভাবে বুঝার চেস্টা করতে হবে, মনকে সান্তনা দেওয়ার মত কিছু অগভীর এবং খোড়া যুক্তির উপরে অটল থাকা চলবে না।

কিছু অগভীর এবং খোড়া যুক্তি সব ধর্মের অনুসারীদেরই আছে কিন্তু তা প্রকৃত সত্য না। আবার সব ধর্মেই কিছু প্রকৃত সত্যও আছে কারন পৃথিবীর প্রধান সব ধর্মই মহান আল্লাহ (তাঁকে গড, ইশ্বর, খোদা বা অন্য যে কোন ভাল নামেই ডাকুন না কেন) সুচনা করেছিলেন নবী-রাসুলদের মাধ্যমে। এক ধর্মের লোকদের সাথে অন্য ধর্মের লোকের যুদ্ধ, বিবাদ বা হানাহানি হল ভুল বুঝাবুঝি মাত্র।

প্রকৃত সত্য তারা বুঝতে পারে না বলেই ধর্মের নামে ওসব মারাত্বক, ভয়ানক এবং দুঃখজনক ঘটনা ঘটে। প্রকৃত সত্য যারা বুঝতে পারে এবং যে ধর্মের অনুসারীই হোক না কেন তারা ওসব মারাত্বক, ভয়ানক এবং দুঃখজনক ঘটনার জন্মদাতা বা অনুঘটক হবে না। তাঁরা হবে শান্তি ও সম্প্রীতি এবং সব ভাল কাজের অনুঘটক এবং অগ্রদুত। মহান আল্লাহ মুলত তাঁদের মাধ্যমেই এই পৃথিবীতে কাজ করে থাকেন কারন তাঁরা যে ধর্মেরই হোক না কেন তাঁরা এই পৃথিবীতে মহান আল্লাহর প্রতিনিধি।

মহান আল্লাহ মুলত তাঁর প্রতিনিধিদের মাধ্যমে এই পৃথিবীতে তাঁর কর্ম এবং ইচ্ছার প্রতিফলন ঘটান কারন আল্লাহ কোন ফিজিকাল ব্যক্তি বা সত্বা নন। তাই আসুন প্রকৃত সত্য প্রচারে এবং  প্রসারে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করি তাহলে এর সম্মিলিত পজিটিভ ইম্প্যাক্ট সমগ্র মানবজাতির জন্য অনেক কল্যানকর হবে।

শান্তির ধর্ম ইসলামের জন্য তা হবে অনেক বড় অবদান রাখা। নবী-রাসুলদের প্রকৃত অনুসারীরা এই পৃথিবীতে শুধুমাত্র ভোগের জন্য বা অলস জীবন যাপনের জন্য আসেনি বরং ত্যাগ, কঠোর পরিশ্রম এবং অবদান রাখার জন্য এসেছে। আমাদের সাথে যোগাযোগ করতে এই সংক্ষিপ্ত ফর্ম পুরন করুন বা  ইমেইল করুন। contact@quranresearchbd.org. ধন্যবাদ।

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*