শান্তির ধর্ম প্রকৃত ইসলামের উপর একটি অন্যন্য সাধারন ওয়েবসাইট


জাফর ইকবাল বলেছেন জয়ের মন্তব্যে উৎসাহিত মৌলবাদীরা: আমাদের মতামত


আমার মনে হয় অধ্যাপক জাফর ইকবাল এখানে একটু বেশিই বলেছেন।আমিও মাঝে মধ্যে প্রধানমন্ত্রী  বা জনাব জয়কে সমালোচনা করে থাকি কিন্তু এখানে উনি যা বলেছেন তাতে ওনাকে  সমালোচনা করতে পারছি না। গনতান্ত্রিক শাসনব্যবস্থায় সরকারও অনেক সময় অসহায় হয়ে পড়ে কারন সংখাগরিস্ট জনগনের সমর্থন ছাড়া একটি গনতান্ত্রিক সরকার কক্ষনও টিকতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এতটাই নাজুক যে প্রকাশ্যে তার কিছু বলা স্পর্শকাতর ছিল, তাই তিনি ব্যক্তিগতভাবে অভিজিতের বাবাকে সহমর্মিতা জানিয়েছিলেন।“

এর বেশি কিছু প্রধানমন্ত্রী কিইবা করতে পারেন এ ধরনের পরিস্থিতিতে।

“অভিজিৎ একজন ঘোষিত নাস্তিক ছিলেন উল্লেখ করে জয় বলেছিলেন, “আমরা (আওয়ামী লীগ) নাস্তিক হিসেবে পরিচিত হতে চাই না। তবে এতে আমাদের মূল আদর্শের কোনো বিচ্যুতি হবে না। আমরা ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী।”

জনাব জয় এখানে যা বলেছেন এর বেশি কিছু উনি কিইবা বলতে পারেন এ ধরনের পরিস্থিতিতে। বাংলাদেশ তো আর চীন বা কমুনিস্ট শাসিত নাস্তিক দেশ না। কিন্তু খুনিদের ধরা এবং বিচার করাও তো দরকার। নাস্তিক হোক আর আস্তিক হোক, যে কোন মানুষের, যে কোন ধর্মবিশ্বাসের মানুষের শান্তিপুর্নভাবে তার মতামত প্রকাশের স্বাধীনতা থাকতে হবে তা না হলে বাংলাদেশ আর তালেবানদের দেশের মধ্যে পার্থক্যটা কি থাকল? কেউ তার মনের কথা বলতে পারবে না এ কেমন কথা।

কেউ যদি নাস্তিক হয় সে তার কথা বলুক যাতে করে কারা কারা নাস্তিক তা আমরা চিনতে পারব। এতে সমস্যাটা কোথায়? মহান আল্লাহ পরিস্কারভাবে বলেছেন ধর্মের ব্যাপারে কোন জবরদস্তি চলবে না। নাস্তিক বা অবিশ্বাসীদের ধর্ম তাদের আর আমাদের  ধর্ম  আমাদের। পবিত্র কুরআনের পরিস্কার কথা।

নাস্তিকরা যাই বলু্ক না কেন তাতে প্রকৃত আস্তিকরা কক্ষনোও নাস্তিক হয়ে যাবে না। নাস্তিকতা কোন সমাধান না। নাস্তিকতা মানজাতিকে ভাল কিছুই দিতে পারে নি। চরমপন্থী, সন্ত্রাসী, তথাকথিত ধার্মিকরা নাস্তিক ব্লগারদের হত্যা করে শান্তির ধর্ম পবিত্র ইসলামকে প্রকারন্তরে ধবংশ করছে কারন তারা শান্তির ধর্ম পবিত্র ইসলামকে সন্ত্রাসের ধর্মতে রুপান্তর করছে।

পবিত্র ইসলামকে কলংকিত করছে; মুসলমানদের সারা পৃথিবীতে হেয় করছে। প্রকৃত ধার্মিকদের পবিত্র ইসলাম রক্ষার প্রয়োজনেই ওসব চরমপন্থী, সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হওয়া উচিত। ধন্যবাদ। ডঃ মুসা আলী, May 14, 2015. Copyright © www.QuranResearchBD.org

সংশ্লিস্ট কিছু লিংকঃ

> সরকার উদাসীন, তাই একের পর এক আঘাত আসছে: ইমরান

> ব্লগার অনন্ত খুনের দায় স্বীকার আল কায়েদার

> শেখ হাসিনাকে তসলিমা নাসরিন;ব্লগাররা মানুষ হিসেবে আপনার চেয়ে উন্নত

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।