শান্তির ধর্ম প্রকৃত ইসলামের উপর একটি অন্যন্য সাধারন ওয়েবসাইট


নাস্তিক হওয়া বা আল্লাহ বা তাঁর রাসুলকে গালি দেওয়া বা উপহাস করা কি শাস্তিযোগ্য অপরাধ?


কেউ নাস্তিক হলে তাকে কোনরুপ শাস্তি দেওয়ার বিধান পবিত্র কোরআনে নেই। এমন কি যদি কোন নাস্তিক আল্লাহ বা তাঁর রাসুলকে গালি দেয় বা উপহাস করে তাহলেও কোনরুপ শাস্তি দেওয়ার বিধান পবিত্র কোরআন দেইনি। মহান আল্লাহর বিধানের পাশাপাশি আমরা কি নিজেরা বিধান তৈরি করব নাস্তিকদের শাস্তি দেওয়ার জন্য?!

মহান ধর্ম ইসলামের শত্রুরাই শুধুমাত্র ব্লাসফেমি আইন তৈরি করার দাবী করতে পারে। ধর্মপ্রান মুসলমানদের ইসলামের ওই সব শত্রুদের ষড়যন্ত্রের ব্যাপারে সাবধান থাকতে হবে। যারা নাস্তিক বা আল্লাহ বা তাঁর রাসুলকে গালি দেয় বা উপহাস করে তাদেরকে আমরা ভদ্রভাবে এড়িয়ে চলব। এ ছাড়া তাদের ব্যাপারে আমাদের আর কোন কিছুই করনীয় নেই।

অন্যথায় আমরা সীমালংঘনকারী হয়ে যাব। নাস্তিক বা যারা আল্লাহ বা তাঁর রাসুলকে গালি দেয় বা উপহাস করে  তারা দেখুক মহান ধর্ম ইসলাম কত মহান। হয়ত একদিন তারা তাদের ভুল বুঝতে পারবে।

[2 সূরা আল্ বাকারাহ্  256] দ্বীনের ব্যাপারে কোন জবরদস্তি বা বাধ্য-বাধকতা নেই। নিঃসন্দেহে হেদায়াত গোমরাহী থেকে পৃথক হয়ে গেছে। এখন যারা গোমরাহকারী ‘তাগুত’দেরকে মানবে না এবং আল্লাহতে বিশ্বাস স্থাপন করবে, সে ধারণ করে নিয়েছে সুদৃঢ় হাতল যা ভাংবার নয়। আর আল্লাহ সবই শুনেন এবং জানেন।

[10. সূরা ইউনুস 99] আর তোমার পরওয়ারদেগার যদি চাইতেন, তবে পৃথিবীর বুকে যারা রয়েছে, তাদের সবাই ঈমান নিয়ে আসতো সমবেতভাবে। তুমি কি মানুষের উপর জবরদস্তী করবে ঈমান আনার জন্য?

[6 সূরা আল্ আন-আম 107] যদি আল্লাহ চাইতেন তবে তারা শেরক করত না। আমি তোমাকে তাদের সংরক্ষক করিনি এবং তুমি তাদের কার্যনির্বাহী নও।

[7 সূরা আল আ’রাফ 199] আর ক্ষমা করার অভ্যাস গড়ে তোল, সৎকাজের পরামর্শ দাও এবং মূর্খ জাহেলদের থেকে দূরে সরে থাক।

[39 সূরা আল-যুমার 41] আমি তোমার প্রতি সত্য ধর্মসহ কিতাব নাযিল করেছি মানুষের কল্যাণকল্পে। অতঃপর যে সৎপথে আসে, সে নিজের কল্যাণের জন্যেই আসে, আর যে পথভ্রষ্ট হয়, সে নিজেরই অনিষ্টের জন্যে পথভ্রষ্ট হয়। তুমি তাদের জন্যে দায়ী নও।

[109 সূরা কাফিরুন 6] তোমাদের ধর্ম তোমাদের জন্যে এবং আমার ধর্ম আমার জন্যে।

Copyright © www.progressive-Muslim.org

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

*