শান্তির ধর্ম প্রকৃত ইসলামের উপর একটি অন্যন্য সাধারন ওয়েবসাইট


১০০% বেতন বৃদ্ধি! মহালুট না হরিলুট?!


এত হরিলুটের ব্যবস্থা কেন?! ১০০% বেতন বৃদ্ধি! ১৭ কোটি জনগনের ট্যাক্সের টাকা দিয়ে কয়েক লক্ষ সরকারী কর্মকর্তা-কর্মচারী আর সেনাবাহিনীর বেতন দ্বিগুন করে (যা ঘুষ দেওয়ারই নামান্ত্রর) আজীবন ক্ষমতায় থাকতে চান?! এ দেশে সাধারন মানুষ যাবে কোথায়?

ব্যাংকে সামান্য টাকা রাখলেও ১৫% ট্যাক্স দিতে হয়। সব জায়গাতেই ট্যাক্স গুনতে হয়! বর্তমান অর্থমন্ত্রী সব কিছুর মধ্যেই ট্যাক্স বা ভ্যাট বসানোর ফন্দি আটেন। কয়েকটা ইট দিয়ে একটা খুপড়ি ঘর করতে গেলেও ট্যাক্স দিতে হয়! আর ওই দরিদ্র জনগনের ট্যাক্সের টাকা দিয়ে সরকারী কর্মকর্তা-কর্মচারী আর সেনাবাহিনীর মন জয় করা?!

এখন আবার আসবে মন্ত্রী, প্রধান মন্ত্রী সহ নেতা পাতি নেতাদের বেতন ভাতা বৃদ্ধি! আমার পরিস্কার মনে আছে ডেভিড ক্যামেরুন ব্রিটেনের প্রধান মন্ত্রী হয়ে সে সহ তার মন্ত্রী পরিষদ সদস্যদের বেতন কমিয়েছিলেন আর আমাদের মন্ত্রী, প্রধান মন্ত্রীরা কত রকম ছল চাতুরী করে তাদের বেতন এক লাফে দ্বিগুন করে দেয়! দেশের দরিদ্র মানুষের উপর ট্যাক্স এর জগদ্দল পাথর চাপিয়ে ওনারা এভাবেই আরাম আয়েশ আর বিলাশ বাসনের ব্যাবস্থা করেন!

আবার ওনারা বনে যান, মাননীয়, মহামান্য … ইত্যাদি। পৃথিবীর কোন্‌ সভ্য এবং গনতান্তিক দেশে ওসব মধ্যযুগীয় টাইটেল আছে?! জনগনের ভোট নিয়ে এরা জনগনের উপর এভাবেই প্রতিশোধ নেই!  রাতারাতি জনগনের সেবক থেকে জনগনের প্রভু বনে যায়! সৎ এবং বিনয়ী হোন, জনগনকে এত বোকা ভাববেন না! প্রকৃত গনতান্তিক সরকার সবার আগে দেখে জনগনের স্বার্থ তারপরে আসবে সরকারী কর্মকর্তা-কর্মচারী আর সেনাবাহিনীর স্বার্থ। এই সরকার ১৭ কোটি জনগনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

আবার দেশের জনসংখা তো বেড়েই চলেছে! এই টুকু দেশে ১৭ কোটি আদম সন্তান তার পরেও আমাদের বর্তমান প্রধানমন্ত্রী “এক সন্তান থাকলে আর দ্বিতীয়টি নয়” স্লোগান সাম্প্রতিকালে বন্ধ করেছেন! আমাদের দেশের যে আয়তন তাতে  এখানে চার থেকে ছয় কোটি মানুষই অনেক বেশি পৃথিবীর অধিকাংশ দেশের আয়তনের অনুপাতে। আমাদের মন্ত্রী, প্রধানমন্ত্রীরা এই সহজ হিসাবটাও বোঝেন না! এই ক্ষুদ্র দেশের এই বিশাল জনসংখা শুধু বাংলাদেশের জন্যই এক মারাত্বক বোঝা না সারা পৃথিবীর জন্যও একটা বোঝা।

আমরা প্রস্তাব করছি, অল্প বেতন বাড়ান এবং দ্রবমুল্য নিয়ন্ত্রন করেন। এটা আপনাদের দায়িত্ব। তা না হলে একদিন অবশ্যই জনগনের কাছে আপনাদের চড়া জবাবদিহী করতে হবে। ইতিহাস থেকে শিক্ষা নেন! ক্ষমতা কক্ষনোই চিরস্থায়ী না! আওয়ামীলীগ সরকারে দিন দিন হচ্ছে টা কি?! আমরা তো আওয়ামীলীগ সরকারের ভাল চাই। 05.01.2015

Copyright © www.QuranResearchBD.org

 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।